আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপদ সড়ক দিবসে কিশোরগঞ্জে র‍্যালি ও আলোচনা সভা

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ
গতিসীমা মেনে চলি – সড়ক দুর্ঘটনা রোধ করি-স্লোগানে কিশোরগঞ্জে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, বিআরটিএ ও সড়ক বিভাগের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, পিপি অ্যাড.শাহ আজিজুল হক, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া,বিআরটিএর সহকারী পরিচালক মোঃ বখতিয়ার উদ্দিন, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আ.কাইয়ুম, নিরাপদ সড়ক চাই জেলা শাখার উপদেষ্টা প্রফেসর ডাঃ মুহিউদ্দিন আহমেদ, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, আলম সারোয়ার টিটু, নিসচা’র সভাপতি মুহাম্মদ ফিরোজ উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক শফিক কবীর,অর্থ সম্পাদক ফারুকুজ্জামান প্রমুখ।

বক্তাগণ সড়ক দুর্ঘটনার বিভিন্ন কারণ প্রতিকার গতিসীমা দিক নির্দেশনামূলত সচেতনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। অন্যদিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

নানা কর্মসূচীর মধ্যে ছিলো সকালে শহীদ সৈয়দ নজরুল চত্বর হতে এক বর্নাঢ্য র‌্যালি বের করে জেলা প্রসাশকের কার্যালয়ে গিয়ে মতবিনিময় সভায় মিলিত হয়। এছাড়া শহরের গুরুত্বপুর্ন স্থানে মাস্ক ও লিফলেট বিতরণ। আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রজেক্টের মাধ্যমে নিসচার চেয়ারম্যান মহোদয়ের সাথে সংযুক্ত হওয়া ও শেষে জাহানারা কাঞ্চন সহ সকল সড়ক দুর্ঘটনায় নিহতের স্মরনে দোয়া মাহফিল।

এসব কর্মসূচীতে নিসচার সকল সদস্যসহ কিশোরগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ